Open Modal

Open Modal

PARSLEY FLAKES (পার্সলে)

100.00৳
Product Type: Flakes (Parsley)

The original picture is shown

In stock
+ -
Vendor: Golden Food

পার্সলেঃ- 

পার্সলে বা সাইট্রাস (পেট্রোসেলিনাম) ভূমধ্যসাগরীয় উত্সের অন্যতম গুরুত্বপূর্ণ উদ্ভিদ বা herষধি, যেমন দক্ষিণ ইতালি, গ্রীস, আলজেরিয়া এবং তিউনিসিয়া, যেখানে পার্সলে আর্দ্র, শীতশব্দীয় অঞ্চলে বৃদ্ধি পায়। পার্সলে আন্তর্জাতিক রান্না ব্যবস্থায় ব্যাপকভাবে ব্যবহৃত হয় এবং এটি মধ্য প্রাচ্য, ইউরোপ, ব্রাজিল এবং আমেরিকাতে ব্যাপকভাবে ব্যবহৃত হয়, যেখানে এটি স্বাদ এবং সর্বোত্তম চেহারা যেমন, সেদ্ধ এবং কাঁচা আলু, ভাতের থালা, মাছ এবং যোগাতে অনেক খাবারের সাথে যুক্ত হয় and মাংস। গরম প্লেটের মতো স্যুপ, সস এবং স্যান্ডউইচগুলি সাজাতে বা রান্না করতে রান্না করা। পার্সলে মধ্য প্রাচ্যের অনেক সালাদেও প্রধান উপাদান। পার্সলে এর দুর্দান্ত উপকার ছাড়াও এবং এর রূপগুলিতে প্রস্তুত এবং রান্না করা খাবারগুলিতে সুস্বাদু উপস্থিতির পাশাপাশি এটি স্বাস্থ্য এবং পুষ্টিকর উপকারের পানীয় হিসাবেও তৈরি করা যেতে পারে; একটি সময়ের জন্য সিদ্ধ জল ভিজিয়ে।

ভেজানো পার্সলে পান করার উপকারিতাঃ- 

পার্সলে শরীরকে যে সর্বাধিক গুরুত্বপূর্ণ সুবিধা দেয় তা উল্লেখ করা হল,

  • এটি কিডনি এবং মূত্রনালীর সমস্যাগুলি যেমন পাথরের মতো, তীব্র কিডনির প্রদাহ ব্যতীত চিকিত্সা করে, যেখানে পার্সলে কিডনি এবং মূত্রাশয়ের মতো শরীরের বিভিন্ন টিস্যুতে ঘন হওয়া থেকে লবণ ডুবিয়ে দেয় এবং সেগুলি সরাতে সহায়তা করে। অতএব, ভিজে যাওয়া পার্সলে শরীরের বিভিন্ন টিস্যুগুলির অভ্যন্তরে জল ধরে রাখা রোধ করে এবং প্রচুর পরিমাণে পটাসিয়ামের সংশ্লেষের কারণে শরীরে অতিরিক্ত জল বর্জন করে ফোলাভাব রোধ করে।

  • এটি স্মৃতিশক্তি বাড়ায় এবং ঘন ঘন ভুলে যাওয়া হ্রাস করে।

  • ভিটামিন সি এর একটি উচ্চ শতাংশ রয়েছে যা দাঁত এবং চোখের সামগ্রিক স্বাস্থ্যের বৃদ্ধি করে, এটি একটি অ্যান্টিঅক্সিড্যান্ট হিসাবে কাজ করা ছাড়াও সংক্রমণের প্রতিরোধের একটি গুরুত্বপূর্ণ প্রতিরোধক, রিউম্যাটয়েড বাত এবং আর্থোরিসিস থেকে রক্ষা করে।

  • বিটা ক্যারোটিনে পার্সলে যুক্ত অনেকগুলি স্বাস্থ্যের সমস্যার তীব্রতা হ্রাস করতেও উপকারী, যেমন হাঁপানি, রিউম্যাটয়েড আর্থ্রাইটিস, যেখানে এটি শরীরকে ভিটামিন এ রূপান্তরিত করে, যা শরীরের প্রতিরোধ ক্ষমতা বজায় রাখতে এবং শক্তিশালীকরণে অত্যন্ত গুরুত্বপূর্ণ is সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে।

  • ভিটামিন সি এবং ভিটামিন এ সর্বাধিক গুরুত্বপূর্ণ পুষ্টিগুলির মধ্যে অন্যতম যা শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্টগুলির হিসাবে কাজ করে যা ফ্রি র‌্যাডিকালগুলিকে ধ্বংস করে দেয় যা ফলস্বরূপ এথেরোস্ক্লেরোসিস, ডায়াবেটিস এবং কোলন জাতীয় অনেক রোগ থেকে তাদের রক্ষা করে।

  • পার্সলে একটি উচ্চ ক্যালসিয়াম সামগ্রী মিশ্রিত হয় যা হাড়ের স্বাস্থ্য এবং দাঁত বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে, পাশাপাশি ওজন হ্রাসেও এটির গুরুত্বপূর্ণ ভূমিকা।

  • পার্সলে ফোলিক অ্যাসিড সমৃদ্ধ, যা রক্তাল্পতার কার্যকর চিকিত্সা হিসাবে কাজ করে, কার্ডিওভাসকুলার স্বাস্থ্যের রক্ষণাবেক্ষণে অবদান রাখে, দেহে রক্ত ​​চলাচল নিয়ন্ত্রণ করে এবং এথেরোস্ক্লেরোসিস এবং স্ট্রোকের ঝুঁকি হ্রাস করে। ফলিক অ্যাসিডও একটি গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদান যা দেহে সঠিক বা কাঙ্ক্ষিত কোষ বিভাজনকে নিশ্চিত করে, যা ক্যান্সার প্রতিরোধে গুরুত্বপূর্ণ, এবং শরীরের দু’টি অত্যন্ত বিপজ্জনক অঞ্চলে ক্যান্সার কোষ গঠনে রোধ করে কারণ তাদের রক্ষণাবেক্ষণের কারণে শরীরের অন্যান্য অঞ্চলে কোষগুলির সাথে তুলনা করে দ্রুত বিভাজনকারী কোষগুলির এবং এই অঞ্চলগুলি উভয় লিঙ্গের কোলন এবং মহিলাদের মধ্যে জরায়ু।

  • পিত্তথলি এবং যকৃতকে কার্যকরভাবে আচরণ করে এবং ক্ষতিকারক পদার্থ থেকে তাদের সংরক্ষণ করে, যা প্রতিটিের জন্য উপকারী একটি প্রাকৃতিক চিকিত্সা।

  • পার্সলে নির্যাস পেট এবং অন্ত্রের উপর ইতিবাচক প্রভাব ফেলে; এটি তাদের নরম করে তোলে এবং হজমের মতো গুরুত্বপূর্ণ প্রক্রিয়াগুলি উন্নত করে এবং এটি কার্যকর কোষ্ঠকাঠিন্য পরিচালনা করে।

  • এটি ত্বকে দুর্দান্ত প্রভাব ফেলে, তরতাজা এবং উজ্জ্বলতা বাড়ায় এবং এটি ত্বক এবং ব্রণর জন্য একটি আদর্শ সমাধান যা তৈলাক্ত ত্বকে ভোগে।

  • এটি ক্যান্সার কোষগুলির বৃদ্ধির জন্য কার্যকর বিরোধী এবং সংক্রমণের ঝুঁকি হ্রাসে ভূমিকা রাখে।

  • পার্সলে দৃষ্টি শক্তিশালীকরণ ছাড়াও স্নায়ু কোষগুলির শক্তি বৃদ্ধি করে।

  • পার্সলে চুল চকচকে, শক্তি এবং ঘনত্ব পছন্দসই দেয় এবং মাথার ত্বককে শক্তিশালী করে, যা চুল পড়া রোধ করে।

  • এটি পেট, মুখ এবং দাঁতগুলির জন্য সাধারণ জীবাণুনাশক হিসাবে ব্যবহৃত হয়;

  • এটি অনেকে দুর্গন্ধ দূর করতে বিশেষত পেঁয়াজ খাওয়ার পরে ব্যবহার করেন।

পার্সলে ব্যবহারের পদ্ধতিঃ

এক কাপে এক চতুর্থাংশ তাজা পার্সলে পাতা এবং ডালপালা রাখার পরামর্শ দেওয়া হয়, তারপরে এক কাপ ফুটন্ত পানি যোগ করুন, আচ্ছাদন করুন এবং 10 মিনিটের জন্য রেখে দিন, তারপরে পার্সলে এর পাতা এবং ডালপালা মুছে ফেলুন এবং পানীয়টি যেমনটি বাইরে রয়েছে তেমন তৈরি করুন যোগ করুন, বা স্বাদ বাড়ানোর জন্য মধু এবং একটি সামান্য লেবুর রস যোগ করুন এবং ফ্রিজে দু’দিন পার্সলে রাখা যেতে পারে।

নিম্নলিখিত ক্ষেত্রে পার্সলে রস না ​​খাওয়ার পরামর্শ দেওয়া হয়:

গর্ভাবস্থার ক্ষেত্রে, পার্সলে না খাওয়ার পরামর্শ দেওয়া হয়, যা ভ্রূণের স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলে এবং কিছু ক্ষেত্রে গর্ভপাত হতে পারে, তবে খাবারের মধ্যে পরিমিত পরিমাণে পার্সলে যোগ করা ভ্রূণের স্বাস্থ্যের ক্ষতি করে না এবং গর্ভাবস্থার ধারাবাহিকতা।
স্তন্যদানের ক্ষেত্রে যেমন পার্সলে ভিজে যায়, দুধ নার্সিং মায়ের স্তনে শুকানো হয়।

Write your own review Close Review Form
  • Only registered users can write reviews
*
*
Bad
Excellent