Open Modal

Open Modal

MIXED NUTS (মিশ্রিত বাদাম)

300.00৳
Product Type: Mixed Nuts

The original picture is shown

In stock
+ -
Vendor: Golden Food

মিশ্রিত বাদাম:-

বাদাম গাছের এক ধরণের ফল। যাদের বাদাম বলা হয় তাদের শক্ত শেল এবং তৈলাক্ত বাদাম রয়েছে, তারা ভিটামিন ই সমৃদ্ধ করে এবং এটি কার্যকরভাবে ফ্যাটি লিভার ডিজিজ (এসএলডি) রোধ করতে পারে। যদি এটি দীর্ঘ সময়ের জন্য পরিমিতভাবে খাওয়া হয় তবে এটি কার্ডিওভাসকুলার রোগ প্রতিরোধে ইতিবাচক প্রভাব ফেলবে। এটিতে দস্তা, আয়রন, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম এবং অন্যান্য উপাদান রয়েছে। এটি লক্ষ করা উচিত যে বাদামের ফ্যাট (অসম্পৃক্ত ফ্যাটি অ্যাসিড) সামগ্রী বেশি, প্রতিবার খুব বেশি পরিমাণে না খাওয়াই ভাল, অন্যথায় এটি স্থূলত্বের সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে।

বাদামের স্বাস্থ্যগুণ সম্পর্কে হয়তো অনেকবারই শুনেছেন। সুস্থ দেহের জন্য বাদামের উপকারিতা অস্বীকার করা যায় না। এতে পুষ্টি উপাদানে ভরপুর, এছাড়াও প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ উপাদান রয়েছে। এটি স্বাস্থ্যকর চর্বি যেমন- ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডের ভালো উৎস।

স্বাস্থ্যসম্মত ডায়েট শুরু করতে চাইলে সঠিক খাবার বাছাই করতে হয়। স্বাস্থ্যসম্মত খাদ্যতালিকায় অবশ্যই বাদাম রাখতে হবে।

বিভিন্ন ধরনের বাদাম পাওয়া যায়। এগুলো সকালের খাবার, সালাদে মিশিয়ে খেতে পারেন অথবা মিডমিল খাবার হিসেবেও খেতে পারেন।

কাজু বাদাম: অসম্পৃক্ত চর্বির ভালো উৎস কাজু বাদাম। এতে সমৃদ্ধ প্রোটিন, ভিটামিন ‘ই’, আঁশ, খনিজ উপাদান এবং ফ্যানোলিক উপাদান রয়েছে। পুষ্টিবিদরা পানিতে ভেজানো বাদাম খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। ভেজানো বাদাম বেশি উপকারী। সকালে একমুঠো কাজু বাদাম খেয়ে দিন শুরু করুন।

আখরোট: এটি ব্রেইনের খাদ্য হিসেবেও পরিচিত। প্রতিদিন আখরোট খেলে রক্তে কোলেস্টেরলের মাত্রা ঠিক থাকে এবং হার্টের স্বাস্থ্য ভালো রাখে। খাওয়ার আগে আখরোট পানিতে ভিজিয়ে রাখুন। সরাসরিও খেতে পারেন। এছাড়া সালাদের উপাদান হিসেবে এবং অল্প তেলে ভেজেও আখরোট খেতে পারেন।

পেস্তা বাদাম: অ্যান্টিঅক্সিডেন্টের ভালো উৎস পেস্তা বাদাম স্বাস্থ্য ঠিক রাখার জন্য খেতে পারেন। এটি রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং হার্ট সুস্থ রাখতে সাহায্য করে। মিডমিল খাবার হিসেবে একমুঠো পেস্তা বাদাম খেতে পারেন। তবে লবণ মিশ্রিত যেন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। চাইলে টকদই ও গুড়ের সঙ্গে পেস্তা বাদাম মিশিয়ে স্বাস্থ্যকর ডেজার্ট হিসেবে খেতে পারেন।

কেশউ বা হিজলি বাদাম: অনেক জায়গায় কাজু বাদাম হিসেবে পরিচিত। এটি বিভিন্নভাবেই খাওয়া যায়। মিষ্টি বা তরকারির সঙ্গে খাওয়া যায়। শুধু হিজলি বাদামও খাওয়া যায়। এর অনেক পুষ্টি উপাদান রয়েছে। মোনোস্যাচুরেটেড ওলেইক অ্যাসিড, ওমেগা-৩ আলফা লিনোলেনিক অ্যাসিড(এএলএ) এবং স্বাস্থ্যসম্মত ভিটামিন ও খনিজ উপাদানে ভরপুর হিজলি বাদাম। হিজলি বাদামে প্রচুর উপকারী ফ্যাট থাকা সত্ত্বেও পরিমাণে কম খাওয়া উচিত।

হ্যাজেল বাদাম: এই বাদাম সম্পর্কে অনেকের হয়তো ধারণা নেই যে সুমিষ্ট ক্রিমি নিউটেলা এই বাদামেই তৈরি। এটি অ্যান্টিঅক্সিডেন্ট, স্বাস্থ্যকর চর্বি, ভিটামিন ‘ই’ এবং কপার, ম্যাগনেসিয়ামের মতো খনিজ উপাদানে ভরপুর। এগুলো উচ্চ রক্তচাপ এবং প্রদাহ কমায়।

চীনা বাদাম: কমবেশি সবাই এই বাদাম খেয়ে থাকেন। মজাদার এই বাদাম সবখানেই পাওয়া যায়। এতে স্বাস্থ্যের জন্য উপকারী উপাদানে ভরপুর। মোনোস্যাচুরেটেড ফ্যাট, ভিটামিন ‘ই’, বি কমপ্লেক্স এবং ম্যাঙ্গানিজের মতো খনিজ উপাদান রয়েছে। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং কার্ডিওভাসকুলার রোগ হতে রক্ষা করে।

Write your own review Close Review Form
  • Only registered users can write reviews
*
*
Bad
Excellent
Customers who bought this item also bought

HING POWDER (হিং পাউডার)

Product Type: Hing Powder

The original picture is shown

50.00৳